বিতর্ক প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অসামান্য প্রতিভার পরিচয় দিয়েছে: জেলা প্রশাসক

সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেছেন, ডিসি কলেজ প্রতিষ্ঠিত হওয়ার পর এ কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রথম বিতর্ক প্রতিযোগিতায় শিক্ষার্থীরা তাদের অসামান্য প্রতিভার পরিচয় দিয়েছে। সকলের উপস্থাপনা আর যুক্তিতর্ক ছিল তথ্যবহুল এবং প্রাঞ্জল। এ ধরনের সৃজনশীল কার্যক্রম চলমান থাকবে। আমরা আশা করতে পারি অচিরেই এই মেধাবী শিক্ষার্থীরা দক্ষ, পরিশ্রমী আর চৌকস হয়ে গড়ে ওঠবে।

শনিবার (২৭ জুলাই) “মানব পাচার রোধে জনপ্রতিনিধি ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকাই যথেষ্ট” এই শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতার শেষে কক্সবাজারের জেলা প্রশাসক, কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ কামাল হোসেন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা নিয়মিত বির্তক প্রতিযোগিতায় অংশ নিলে জ্ঞানের পরিধি বৃদ্ধি পায় এবং নিজের প্রতি আস্থা বাড়ে। বির্তক প্রতিযোগিতার সাথে যারা জড়িত তাদের সাথে সাধারণ শিক্ষার্থীর পার্থক্য অনেক। চলমান বিষয়ের উপর বির্তকে প্রতিযোগিতায় অংশ নিলে শিক্ষার্থীরা সার্বিক ফলাফলও ভাল করে থাকে।

শেষে বিতর্ক প্রতিযোগিতায় যে পক্ষের দল বিজয়ী হয়েছে। ওইসব বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার ডিসি কলেজের বিদায়ী ও প্রথম ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও জেলা প্রশাসনের এডিএম মো. শাজাহান আলি, এডিসি (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, আইএমও’র লিয়াজো অফিসার ও সিনিয়র সহকারী সচিব মশিউর রহমান, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান প্রমূখ